রোদ বৃষ্টির খেলা
- ভিনদেশী - আপন মন ২১-০৫-২০২৪

কখনো একফালি তুলো মেঘের আড়ালে
রোদের হাসি উঁকি দিয়েছে শুনেছো...?
তীক্ষ্ণ আলোর ঝলমলে ছটা
সকল বাধা ভেদ করে প্রকৃতি জাগায়।

সেই আলোই কখনো ঝলসে দেয়
জনকূলের প্রতিটা স্তর,
আবারও জমা হতে থাকে স্তুপ
খন্ড মেঘের সমন্বয়ে
আনে প্রশান্তি এ শহরে।

প্রেমিক হিসেবে যদি বলি
রোদ বৃষ্টির এই খেলার মতোই
তুমি সত্য আমার কাছে,
ভেবেছো কি তুমি মায়াবতি?
পুড়ে যাওয়া কোন ভূখণ্ডে
বেঁচে থাকার জন্য কতোই না চেষ্টা করে
পরনির্ভরশীল তৃণমূল গুলো।

আমিও তো তেমনি ছিলাম, বলো?
ঠাঁই খুজতাম একটু জিরিয়ে নেয়ার,
পেয়েও ছিলাম বটে অনেকটাই প্রশান্তি
ক্ষনস্থায়ী এই নিরবতা বুঝি
ভাগ্যের নির্মম পরিহাস ছিলো

রোদ চলে গেলো, মেঘ জমা হলো
কিন্তু!!!
বৃষ্টি হলোনা ................

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।